সোমবার, ০৫ ডিসেম্বর ২০২২, ০৯:৩৮ পূর্বাহ্ন

মেটাভার্সের অবাক দুনিয়ায় বিয়ের আয়োজন করলেন কে এই ‘প্রতিবেশী’?

  • Update Time : শনিবার, ১২ ফেব্রুয়ারী, ২০২২
মেটাভার্সের অবাক দুনিয়ায় বিয়ের আয়োজন করলেন কে এই 'প্রতিবেশী'?

টেকশহর কনটেন্ট কাউন্সিলর: ঐতিহ্য ও প্রযুক্তি এ দুইয়ের মেলবন্ধনে মেটাভার্সে নিজেদের বিবাহত্তর সংবর্ধনার আয়োজন করেন আমাদের প্রতিবেশী দেশ ভারতের তামিল নাডুর বাসিন্দা দীনেশ এসপি এবং জনগনন্দিনী রাজ্যস্বামী।

৬ ফেব্রুয়ারি ছোট্ট গ্রাম শিবলিঙ্গপুরমে এ বিয়ের অনুষ্ঠান হয়, যেখানে আত্মীয় স্বজনদের সবাই অংশ নিতে পারেন নি। আর এ কারনেই নিজেদের জীবনের গুরুত্বপূর্ণ এ আয়োজনে সবার উপস্থিতি নিশ্চিত করতে তারা মেটাভার্সের ভর্চুয়াল জগতে অনুষ্ঠানের আয়োজন করেন।

মেটাভার্স একটি ভার্চুয়াল থ্রিডি পরিবেশ যেখানে ব্যবহারকারীদের উপস্থিতি থাকে এবং তারা ডিজিটাল অ্যাভাটারের মাধ্যমে যোগাযোগ করে। বাস্তবতা, ব্লকচেইন এবং ভার্চুয়াল বাস্তবতার মতো নানা প্রযুক্তির সমন্বয়ে এই মেটাভার্স গঠন করা হয়।

Techshohor Youtube

দ্য নিউজ ইন্ডিয়ান এক্সপ্রেসকে এ প্রসঙ্গে দীনেশ বলেছেন, ‘কোভিড-১৯ মহামারীর কারনে বিয়ে এবং রিসেপসন অনুষ্ঠানের জন্য আমি আত্মীয়-স্বজন ও বন্ধুদের সংখ্যা ১০০ তে সীমাব্ধ রাখতে চেয়েছিলাম। আর তাই আমি বিয়ের শিবলিঙ্গপুরমে অল্পকয়েকজনকে সঙ্গে নিয়ে বিয়ের অনুষ্ঠান এবং মেটাভার্সে রিসিপশন অনুষ্ঠান সম্পন্ন করার সিদ্ধান্ত নেই। গত এক বছর ধরে আমি ব্লকচেইন প্রযুক্তি নিয়ে কাজ করছি।’

দীনেশ এসপি এবং জনগনন্দিনী রাজ্যস্বামী উভয়েই হ্যারি পটারের ভক্ত হওয়ার কারনে রিসিপশনে তারা হগওয়ার্টস থিম পছন্দ করেছিলেন। টার্ডিভার্স নামের একটি স্টার্ট-আপ প্রায় এক মাস খেটে এই মেটাভার্সটি তৈরি করে দিয়েছে। রিসিপশন অনুষ্ঠানে অতিথিদের অ্যাভাটার ছাড়াও বর-কনে এবং কনের প্রয়াত বাবারও অবতার তৈরি করা হয়েছিলো।

মেটাভার্স রিসিপশন অনুষ্ঠানের সব ছবি ও ভিডিও অনলাইনে আপলোড করে দেয়া হয়।

এনডিটিভি/আরএপি




Source by [author_name]

Please Share This Post in Your Social Media

More News Of This Category

Recent Posts

© 2022 sundarbon24.com|| All rights reserved.
Designer:Shimul Hossain
themesba-lates1749691102