সোমবার, ৩০ জানুয়ারী ২০২৩, ১০:৪৭ পূর্বাহ্ন
শিরোনাম
রাতের খাবার খেয়ে জ্ঞান হারিয়ে শিশুসহ ৪জন মোরেলগঞ্জ হাসাপাতালে মোরেলগঞ্জে এক ইউপি মেম্বারকে পিটিয়ে জখম সুইডেনে কুরআন পোড়ানোর প্রতিবাদে মোরেলগঞ্জে বিক্ষোভ তাঁতীলীগের সভাপতির অভিযোগ বিএনপির দুই নেতার ষড়যন্ত্র ও মিথ্যা মামলায় দিশেহারা আওয়ামীলীগ! শরণখোলায় শেরে বাংলা প্রাথমিক বিদ্যালয়ে শিক্ষিকার যোগদান, জাঁকজমক বরণ! রামপালে কিশোর কিশোরী বান্ধব স্বাস্থ্য সুবিধা বিষয়ক স্থানীয় স্বাস্থ্য সেবা প্রদানকারী প্রতিষ্ঠানের সাথে মত বিনিময় সভা অনুষ্ঠিত শরণখোলায় শেখ কামাল আন্তঃস্কুল-মাদরাসা অ্যাথলেট প্রতিযোগীতা অনুষ্ঠিত শরণখোলায় তাফালবাড়ী বাজারের আধিপত্য নিয়ে সংঘর্ষে আহত ১০ অনির্দিষ্টকালের ধর্মঘট শরণখোলায় ১১৯ শিক্ষককে দেওয়া হল বিদায় সংবর্ধনা রামপালে সুইডেনের দূতাবাসে পবিত্র কুরআন পোড়ানোর ঘটনায় প্রতিবাদ সমাবেশ  অনুষ্ঠিত

চলেই এলো ট্রাম্পের সোশ্যাল মিডিয়া

  • Update Time : সোমবার, ২১ ফেব্রুয়ারী, ২০২২
চলেই এলো ট্রাম্পের সোশ্যাল মিডিয়া

টেকশহর কনটেন্ট কাউন্সিলর: অ্যাপলের অ্যাপ স্টোরে সীমিত পরিসরে আনুষ্ঠানিকভাবে উন্মোচিত হয়েছে যুক্তরাষ্ট্রের সাবেক প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্পের সোশ্যাল মিডিয়া প্লাটফর্ম ট্রুথ সোশ্যাল (Truth Social) । গত বছর টুইটার, ফেসবুক এবং ইউটিউব থেকে নিষিদ্ধ হওয়ার পর টুইটারের আদলেই এই সামাজিক যোগাযোগ মাধ্যমটি তৈরি করেছেন ট্রাম্প। আগামি মার্চের শেষের দিকে ট্রুথ সোশ্যাল পুরোদমে কার্যকরের প্রত্যাশা করছেন প্রকল্পটির প্রধান ও সাবেক কংগ্রেস সদস্য ডেভিন নানস।

জানা গিয়েছে ট্রুথ সোশ্যালের প্রাথমিক ব্যবহারকারীরা অ্যাকাউন্ট নিবন্ধনের সময় বেশ কিছু সমস্যার সম্মুখিন হয়েছেন। নিবন্ধনের চেষ্টাকারী কয়েকজনকে বলা হয়েছিলো, ‘বিপুল চাহিদার কারনে আমরা আপানাদেরকে অপেক্ষমান তালিকায় রাখলাম।’

ট্রাম্পের মিডিয়া অ্যান্ড টেকনোলজি গ্রুপের (টিএমটিজি) তৈরি করা এই ট্রুথ সোশ্যাল প্রাথমিকভাবে ৫০০ জন বিটা টেস্টার ব্যবহার করে দেখেছেন। গত সপ্তাহে ডোনাল্ড ট্রাম্পের বড় পুত্র ডোনাল্ড ট্রাম্প জেআর ট্রুথ সামাজিক যোগাযোগ মাধ্যমটিতে ট্রাম্পের লেখা প্রথম পোস্টের একটি স্ক্রিনশট প্রকাশ করেন।

Techshohor Youtube

অ্যাপলের অ্যাপ স্টোর থেকে পাওয়া তথ্যানুুযায়ি, ট্রুথ সোশ্যাল ইতোমধ্যে ‘বাগ ফিক্সের’ জন্য একটি আপডেট করেছে। বর্তমানে এটি ১.০.১ সংস্করনে রয়েছে।

গত শরতে অ্যাপ ওয়েবসাইটের একটি পরীক্ষামূলক সংস্করন আবিষ্কার করে। ওয়াশিংটন পোস্টের তথ্যানুযায়ী, সেখানে উইজার নেম হিসেবে ডোনাল্ডজেট্রাম্প ব্যবহার করা হয়েছিলো।

উল্লেখ্য, গত বছরের ৬ জানুয়ারি যুক্তরাষ্ট্রের প্রেসিডেন্ট ভবন ক্যাপটল হিলে ট্রাম্প সমর্থকদের হামলার পর টুইটার সাবেক প্রেসিডেন্টকে তাদের প্লাটফর্মে নিষিদ্ধ করে।

ট্রাম্প ট্রুথ সোশ্যালকে ‘মুক্ত আলোচনার ’ চ্যাম্পিয়ন এবং টুইটার ও ফেইসবুকের মতো সাইটগুলোর ‘সেন্সরশিপ’ এড়িয়ে চলতে চান।

কনজারভেটিভদের মধ্যে সাধারন দৃষ্টিভঙ্গী হচ্ছে, সিলিকন ভ্যালির সোশ্যাল মিডিয়া কোম্পানিগুলো পোস্ট ও ব্যবহারকারীদের সরিয়ে দিয়ে বাক স্বাধীনতা নষ্ট করে।

বিবিসি/আরএপি




Source by [author_name]

Please Share This Post in Your Social Media

More News Of This Category

Recent Posts

© 2022 sundarbon24.com|| All rights reserved.
Designer:Shimul Hossain
themesba-lates1749691102