শনিবার, ০৩ ডিসেম্বর ২০২২, ০২:৩৬ পূর্বাহ্ন

ক্রিপ্টোকারেন্সিতে আর্থিক সহায়তা আসছে ইউক্রেনে

  • Update Time : রবিবার, ২৭ ফেব্রুয়ারী, ২০২২
ক্রিপ্টোকারেন্সিতে আর্থিক সহায়তা আসছে ইউক্রেনে

টেকশহর কনটেন্ট কাউন্সিলর: ইউক্রেনে চলমান যুদ্ধে সহায়তা করতে এখন পর্যন্ত ১১ মিলিয়ন ডলার দান করেছেন বেশ কয়েকজন বেনামি বিটকয়েন দাতা। ক্রিপ্টোকারেন্সি বিশ্লেষকরা  এ তথ্য জানিয়েছেন।  

ব্লকচেইন অ্যানালাইসিস কোম্পানি ইলিপটিকের গবেষকরা জানিয়েছেন ইউক্রেন সরকার, বিভিন্ন এনজিও এবং স্বেচ্ছাসেবী দলগুলো অনলাইনে তাদের বিটকয়েন ঠিকানায় বিজ্ঞাপন দেয়ার মাধ্যমে এ অর্থ সংগ্রহ করেছে। এখন পর্যন্ত কমপক্ষে চার হাজার অ্যাকাউন্ট থেকে দান এসেছে। এর মধ্যে এক বেনামি দাতা একটি এনজিওতে তিন মিলিয়ন ডলার সমমূল্যের বিটকয়েন দান করেছেন।

ইউক্রেন সরকারের ট্ইুটার অ্যাকাউন্টে শনিবার দুপুর নাগাদ পোস্ট করা এক বার্তায় বলা হয়েছে, ‘ইউক্রেনের জনগনের পাশে দাড়ান। দান হিসেবে ক্রিপ্টোকারেন্সিও গ্রহন করা হচ্ছে। বিটকয়েন, ইথেরিয়াম এবং ইউএসটিডি।’ এছাড়া দুটি ক্রিপোকারেন্সি ওয়ালেটে ভাষণ পোস্ট করার আটঘন্টার মধ্যে ৫ দশমিক ৪ মিলিয়ন ডলার সংগ্রীত হয়।

Techshohor Youtube

ইউক্রেনের ডিজিটাল মন্ত্রী বলেছেন ‘ইউক্রেনের সশস্ত্র বাহিনীকে’ সহায়তার জন্য সাম্প্রতি আহ্বান জানানো হয়েছে। কিন্তু এই অর্থ কিভাবে ব্যয় করা হবে সে বিষয়ে তিনি ব্যাখা করেন নি।

ইলিপটিকের প্রতিষ্ঠাতা টম রবিনসন বিবিসিকে বলেন, ‘ইউক্রেনের সামরিক বাহিনীকে সহায়তা অনেকেই অস্বীকার করলে ক্রিপ্টোকারেন্সিকে শক্তিশালী বিকল্প হিসেবে দেখা হচ্ছে।’

বর্তমান সময়ে পুরো বিশ্বেই ক্রিপ্টোকারেন্সির মাধ্যমে অর্থসংগ্রহকে একটি গুরুত্বপূর্ণ অংশ হিসেবে দেখা হচ্ছে। তবে ইউক্রেনের বর্তমান পরিস্থিতিকে পুঁজি করে অনেক প্রতারকও সুযোগ নেওয়ার চেষ্টা করছে।

বিবিসি/আরএপি




Source by [author_name]

Please Share This Post in Your Social Media

More News Of This Category

Recent Posts

© 2022 sundarbon24.com|| All rights reserved.
Designer:Shimul Hossain
themesba-lates1749691102