শনিবার, ২৮ জানুয়ারী ২০২৩, ০৪:২৪ অপরাহ্ন

অভিযোগ নেয়ার সক্ষমতা বাড়িয়েছে বিটিআরসি

  • Update Time : মঙ্গলবার, ১ মার্চ, ২০২২
callcenter-techshohor

আল-আমীন দেওয়ান : টেলিকম খাতের বিভিন্ন সেবা নিয়ে গ্রাহকের অভিযোগ-পরামর্শ নিতে কলসেন্টারের কার্যপরিধি বাড়িয়েছে বিটিআরসি।

কলসেন্টার সেবায় কার্যদেশ পাওয়া কোম্পানিটিকে নতুন টেকনিক্যাল স্পেসিফিকেশনসহ টার্ম অব রেফারেন্সেও(টর) বাড়তি দায়িত্ব দেয়া হয়েছে।

বাড়ানো হয়েছে এজেন্ট সংখ্যা । আগে যেখানে ৮ জন কাজ করতো সেখানে এখন ১০ জন কাজ করবেন। ছুটির দিন ছাড়া সেন্টারটির প্রতিদিন কর্মঘন্টা এখন ৭৮ ঘন্টা, আগে এটি ছিলো ৫৪ ঘন্টা। ছুটির দিনে এটি হবে ৬৩ ঘন্টা যা আগে ছিলো ৪৮ ঘন্টা।

Techshohor Youtube

এসব শর্তে শর্টকোড ১০০-এ অভিযোগ নেয়া কলসেন্টারের কার্যাদেশ পাওয়া জেনেক্স ইনফোসিসকে ৭৭ লাখ ৬৮ হাজার ৯৫০ টাকা দেবে বিটিআরসি। এই টাকায় কোম্পানিটি ৩ বছর কাজ করবে।

এরমধ্যে সোশ্যাল মিডিয়ায় এআইভিত্তিক চ্যাটবট সার্ভিস ও শর্টকোড ১০০-এ স্মার্ট আইভিআর প্রযুক্তি চালুরও শর্ত রয়েছে।

বিটিআরসির কাছে টেলিকম খাত নিয়ে বিভিন্ন অভিযোগের মধ্যে রয়েছে সিম বার, নেটওয়ার্ক ইস্যু, কোয়ালিটি অব সার্ভিস, ট্যারিফ রেট, রিচার্জ বা বিলিং, ডেটা ভলিউম ব্যবহার, এসএমস, ডেটার গতি, মোবাইল ফিন্যান্সিয়াল সার্ভিস, প্রতারণামূলক কার্যক্রম, প্যাকেজ মাইগ্রেশন, কলড্রপ, কুইজ বা প্রাইজ বা অ্যাওয়ার্ড, সোশ্যাল মিডিয়া ও সাইবার সম্পর্কিত বিভিন্ন বিষয়।

বিটিআরসি বলছে, তারা সক্ষমতা বাড়িয়েছেন যেন নাগরিকরা আরও বেশি সেবা পেতে পারেন। এখন সহজে অধিক গ্রাহক কমিশনে অভিযোগ ও পরামর্শ দাখিল করতে পারবেন।

ইতোমধ্যে হোয়াটসঅ্যাপের জন্য ০১৫১-০১০০০০০ নম্বরটি চূড়ান্ত করে নিয়ন্ত্রণ সংস্থা। নম্বরটি হোয়াটসঅ্যাপে ইন্টিগ্রেশন করতে জেনক্স ইনফোসিসকে নির্দেশনাও দিয়েছে বিটিআরসি।

বিটিআরসি বলছে, জনগণ এই নম্বর স্মার্টফোনে যুক্ত করে হোয়াটসঅ্যাপে অ্যাপে টেলিযোগাযোগ সংক্রান্ত যেকোনো অভিযোগ বা পরামর্শ দিতে পারবেন। তবে এতে কোনো ইনকামিং বা আউটগোয়িং কল করা যাবে না। স্বয়ংক্রিয় ম্যাসেজিং সেবা মিলবে এখানে।




Source by [author_name]

Please Share This Post in Your Social Media

More News Of This Category

Recent Posts

© 2022 sundarbon24.com|| All rights reserved.
Designer:Shimul Hossain
themesba-lates1749691102