শুক্রবার, ১৯ অগাস্ট ২০২২, ০৭:২৬ পূর্বাহ্ন
শিরোনাম
চালের বস্তায় নিষিদ্ধ পলিব্যাগের ব্যাবহার ভ্রাম্যমাণ আদালতে দুই ব্যবসায়ীকে ৩০হাজার টাকা জরিমানা মেয়াদোত্তীর্ণ ইনজেকশন পুশ করায় রোগীর শরীরে জ্বালাযন্ত্রনা ফার্মেসী সিলগালা:পলাতক গ্রাম্য চিকিৎসক বাংলাদেশকে জানতে হলে আগে বঙ্গবন্ধুকে জানতে হবে ….এমপি মিলন সিরিজ বোমা হামলার প্রতিবাদে মোংলায় বিক্ষোভ মিছিল সারা খুলনা অঞ্চলের সব খবরা খবর নদীর পাড়ে শাড়ি পরে দুর্দান্ত ড্যান্স দিলো সুন্দরী যুবতী যুদ্ধের ধ্বংসস্তুপের উপর দাঁড়িয়েও বঙ্গবন্ধু প্রযুক্তি কাঠামো দাঁড় করিয়েছেন – মোস্তাফা জব্বার – টেক শহর বিশ্বকাপে পর্তুগালকে ফেবারিট মানছেন আর্জেন্টাইন তারকা – স্পোর্টস প্রতিদিন বিশ্ববাজারে আবারও কমল জ্বালানি তেলের দাম গর্তে লুকিয়ে থাকা ইঁদুরটি দেখলো চাষী ও তার স্ত্রী দুজনে মিলে

এই ছবিটিই বলে দিবে আপনি কতটা ভীতু?

  • আপডেট সময় রবিবার, ১২ জুন, ২০২২
Optical Illusion

জুমবাংলা ডেস্ক : সম্প্রতি সোশ্যাল মিডিয়ায় ভাইরাল হওয়া এই ছবি বলে দিতে পারে আপনি কতটা ভীতু। বলতে পারবেন এই ছবিতে ক’জন মানুষ লুকিয়ে রয়েছে। আপনি প্রথমেই কী দেখতে পাচ্ছেন এই ছবিতে, একটি কঙ্কাল না দু’জন মানুষের মুখ। ভাইরাল এই ছবির মধ্যে লুকিয়ে রয়েছে অনেক ধরনের বিষয়। ভালো করে দেখুন এই ছবি।

এই ছবিতে লুকিয়ে রয়েছে একজন যুবক এবং একজন যুবতী। আবার ভালো করে লক্ষ্য করলে দেখা যাবে, এই ছবিতে রয়েছে একটি কঙ্কালের মুখ। এমন ভাবে আঁকা হয়েছে এই ছবি, যা মানুষের মস্তিষ্ক এবং চোখের পরীক্ষা নিতে প্রস্তুত। আপনারা এই ছবিতে সবার প্রথমে কী দেখতে পাচ্ছেন। তার উপরেই নির্ভর করছে আপনি কতটা ভীতু। এবার আপনার পাল। ভালো করে দেখুন এই ছবি। আপনি প্রথমে কী দেখতে পাচ্ছেন?

ভাইরাল হওয়া এই ছবিটি বিখ্যাত শিল্পী octavio ocampo এর আঁকা। তিনি এই ধরনের বহু Optical Illusion এর ছবি এঁকেছেন। আসলে এই সকলে ছবি এভাবে আঁকা হয়, যা মানুষের মধ্যে ধাঁধার সৃষ্টি করে। কারণ তাদের চোখ এক জিনিস দেখতে পেলেও, মস্তিষ্ক ভাবে অন্য জিনিস। এর ফলে তারা সঠিক উত্তর দিতে পারে না। সম্প্রতি সোশ্যাল মিডিয়ায় যে ছবি ভাইরাল হয়েছে, সেখানে রয়েছে একটি কঙ্কালের বড় মুখ। এছাড়াও রয়েছে দু’জন মানুষ। এই ছবি বলে দিতে পারে কে কতটা ভীতু। ভালো করে দেখুন এই ছবি।

আপনি প্রথমেই কী দেখতে পাচ্ছেন এই ছবিতে? আপনি যদি প্রথমেই এই ছবিতে একটি কঙ্কালের বড় মুখ দেখতে পান, তাহলে আপনি নিজেকে যতটা ভীতু মনে করেন, আপনি ততটা নন। ভাইরাল এই ছবিতে আপনি যদি প্রথমেই একজন যুবকের ছবি দেখতে পান, তাহলে আপনি অন্যদের থেকে কিছুটা হলেও তুলনামূলকভাবে বেশি ভীতু। ভাইরাল এই ছবিতে আপনি যদি প্রথমেই বড় কঙ্কালের মুখের বদলে যুবতীর ছবি দেখতে পান, তাহলে আপনি অন্যদের থেকে কিছুটা হলেও ভীতু । এবার আপনার পালা, ভালো করে দেখুন এই ছবি এবং জেনে নিন আপনি অন্যদের থেকে তুলনামূলকভাবে কতটা বেশি ভীতু।

প্রথম ছবিতে কী দেখছেন? সেটাই বলে দিতে পারবে আপনার মনের অবস্থা



Source by [সুন্দরবন]]

সামাজিক যোগাযোগ মাধ্যমে শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published.

আরও সংবাদ এই ক্যাটাগরি

Recent Posts

সুন্দরবন টোয়েন্টিফোর ডট কম, সর্বস্বত্ব সংরক্ষিত - ২০১৯-২০২২
Designer:Shimul Hossain
themesba-lates1749691102