শুক্রবার, ১২ অগাস্ট ২০২২, ০৬:১৭ অপরাহ্ন
শিরোনাম
ছাগলের বিভিন্ন পুষ্টি উপাদানের চাহিদা | Adhunik Krishi Khamar একাধিক নারীর সঙ্গে প্রেম, কথা কাটাকাটিতেই হত্যা নথির খোঁজে ট্রাম্পের বাসায় এফবিআইয়ের তল্লাশি চার বন্দরে ৩ নম্বর সংকেত বহাল, প্লাবিত হতে পারে নিম্নাঞ্চল বেনজামাকে পেছনে ফেলে এবার লা লিগার শীর্ষ গোলদাতা হবে লেভানদস্কি – স্পোর্টস প্রতিদিন খুলনায় চিং‌ড়ি‌তে অপদ্রব‌্যপুশের অপরা‌ধে ৭জ‌নের জেল রামপাল তাপ বিদ্যুৎ কেন্দ্র থেকে চুরি হওয়া মূল্যবান মালামালসহ ৪ চোরকে গ্রেফতার করেছে র‌্যাব শিল্প-কারখানায় এলাকাভিত্তিক আলাদা সাপ্তাহিক ছুটি ইঞ্জিনিয়ার ২ মিনিটের কাজের বিল চাইলেন ২ লাখ টাকা স্মার্ট সোসাইটি প্রকল্প বিষয়ে মতবিনিময় সভা – টেক শহর

শরণখোলায় বাল্যবিবাহ বন্ধ,কনের পিতাকে কারাদণ্ড

  • আপডেট সময় মঙ্গলবার, ১৪ জুন, ২০২২

বাগেরহাটের শরণখোলা উপজেলায় বাল্য বিবাহ বন্ধ করে কনের পিতাকে কারাদন্ড দেওয়া হয়েছে। মঙ্গলবার উপজেলার ২ নং খোন্তাকাটা ইউনিয়নের নলবুনিয়া গ্রামে এই ঘটনা ঘটে।

এসময় মোবাইল কোর্টের মাধ্যমে কনের বাবাকে কারাদণ্ড প্রদান করেন শরণখোলা উপজেলা নির্বাহী কর্মকর্তা ও নির্বাহী ম্যাজিস্ট্রেট মোঃ নুর-ই আলম সিদ্দিকী।

জানা যায়, উপজেলার নলবুনিয়া গ্রামে স্কুল পড়ুয়া মোসাঃ তানিয়া আক্তার (১৬) এক মেয়ের বিয়ের আয়োজন করে তার পরিবার। এমন সংবাদ পেয়ে শরণখোলা উপজেলা নির্বাহী কর্মকর্তা ও নির্বাহী ম্যাজিস্ট্রেট নুর-ই আলম সিদ্দিকী ঘটনাস্থলে গিয়ে বিষয়টির সত্যতা পেয়ে বিয়েটি বন্ধ করে দেন।

মেয়েটির পিতা খুলনা কয়রা উপজেলার তেতুলতলা মহেশ্বরীপুর গ্রামের বাসিন্দা আবুল বারিক (৫০)কে আটক করা হয়। পরে মোবাইল কোর্টের মাধ্যমে তাকে ‘বাল্য বিবাহ নিরোধ আইন- ২০১৭’ অনুযায়ী ছয় মাসের বিনাশ্রম কারাদণ্ড প্রদান করেন উপজেলা নির্বাহী কর্মকর্তা ও নির্বাহী ম্যাজিস্ট্রেট নুর-ই আলম সিদ্দিকী। এসময় উপস্থিত ছিলেন থানার এস আই মনির হোসেন,স্থানীয় এলাকাবাসী ও সাংবাদিকবৃন্দ

এ ব্যাপারে ইউএনও নুর-ই আলম সিদ্দিকী বলেন, নলবুনিয়া গ্রামের মোঃ হারুন হাওলাদারের ছেলে মোঃ বাদলের সঙ্গে মেয়েটির বিয়ের প্রস্তুতি চলছিলো। এলাকাবাসীর কাছে বাল্যবিবাহের খবর পেয়ে স্থানীয় পুলিশ প্রশাসনের সহায়তায় বরের বাড়িতে ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করা হয়। পরিবারের লোকজনের সঙ্গে কথা বলে ঘটনার সত্যতা মেলে।

এ সময় তিনি আরও বলেন বাল্য বিবাহ দেওয়া ও এর সাথে জড়িত থাকা সকলেই আইনে অপরাধী। উপজেলা প্রশাসনের এ ধরনের অভিযান অব্যাহত থাকবে।

সামাজিক যোগাযোগ মাধ্যমে শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published.

আরও সংবাদ এই ক্যাটাগরি

Recent Posts

সুন্দরবন টোয়েন্টিফোর ডট কম, সর্বস্বত্ব সংরক্ষিত - ২০১৯-২০২২
Designer:Shimul Hossain
themesba-lates1749691102