শনিবার, ১৩ অগাস্ট ২০২২, ০৫:২৪ পূর্বাহ্ন
শিরোনাম
বাজার বেসামাল: খুলনায় দিশাহারা মানুষ নিউইয়র্কে বক্তৃতাকালে সালমান রুশদির ওপর ছুরি হামলা টিকিট বিক্রির রেকর্ড গড়তে যাচ্ছে বার্সালোনা – স্পোর্টস প্রতিদিন শিক্ষার ডিজিটাল রূপান্তরের প্রকল্পটি বাস্তবায়নের শেষ ধাপে – মোস্তাফা জব্বার – টেক শহর ডিম, মুরগি ও বাচ্চার আজকের (১২ আগস্ট) বাজারদর | Adhunik Krishi Khamar স্কুল ড্রেস পরে দুর্দান্ত ড্যান্স দিয়ে তাক লাগালো এই ছাত্রী ছাগলের বিভিন্ন পুষ্টি উপাদানের চাহিদা | Adhunik Krishi Khamar অন্য দেশের তুলনায় বাংলাদেশের মানুষ বেহেস্তে আছে : পররাষ্ট্রমন্ত্রী একাধিক নারীর সঙ্গে প্রেম, কথা কাটাকাটিতেই হত্যা নথির খোঁজে ট্রাম্পের বাসায় এফবিআইয়ের তল্লাশি

আইডিয়া এবং বিইউপির মধ্যে সমঝোতা – টেক শহর

  • আপডেট সময় বুধবার, ২২ জুন, ২০২২
আইডিয়া এবং বিইউপির মধ্যে সমঝোতা - টেক শহর

টেকশহর কনটেন্ট কাউন্সিলর : আইডিয়া প্রকল্প এবং বিউপি এর বাংলাদেশ ইউনিভার্সিটি অব প্রফেশনালস্ হিউম্যান রিসোর্স অ্যান্ড লিডার্শীপ ক্লাব (বিউপি এইচআরএল) এর মধ্যে একটি সমঝোতা হয়েছে । স্মারকে স্বাক্ষর করেন আইডিয়া প্রকল্পের প্রকল্প পরিচালক ও যুগ্মসচিব মো: আলতাফ হোসেন এবং বিইউপি এর ব্যবসায় শিক্ষা অনুষদের ডিন ব্রিগেডিয়ার জেনারেল মো: মোয়াজ্জেম হোসেন।

২২ জুন, বুধবার বিকেলে রাজধানীর আগারগাঁও-এর আইসিটি টাওয়ারে তথ্য ও যোগাযোগ প্রযুক্তি বিভাগের আইডিয়া প্রকল্পের সভাকক্ষে এই স্বাক্ষর অনুষ্ঠান আয়োজিত হয়।

উদ্ভাবন ও উদ্যোক্তা বিষয়ক উন্নয়নমূলক কার্যক্রম গ্রহণ-সহ বাংলাদেশে স্টার্টআপ সংস্কৃতি সমৃদ্ধিকরণের লক্ষ্যে একযোগে কাজ করবে তথ্য ও যোগাযোগ প্রযুক্তি বিভাগের বাংলাদেশ কম্পিউটার কাউন্সিলের অধীনে উদ্ভাবন ও উদ্যোক্তা উন্নয়ন একাডেমি প্রতিষ্ঠাকরণ (iDEA) প্রকল্প এবং বাংলাদেশ ইউনিভার্সিটি অফ প্রফেশনালস (বিইউপি)।

এ সময়ে অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন বিউপি এর ম্যানেজমেন্ট স্টাডিস বিভাগের চেয়ারম্যান ড. মো: আরিফুর রহমান ও বিজনেস অ্যাডমিনিস্ট্রেশন ইন মার্কেটিং বিভাগের চেয়ারম্যান লেফটেন্যান্ট কর্নেল সরদার আলী হায়দার, iDEA প্রকল্পের সিনিয়র পরামর্শক আর এইচ এম আলাওল কবির ও সিদ্ধার্থ গোস্বামী, আইন বিষয়ক পরামর্শক আদনীন জেরিন, কমিউনিকেশনস্ বিষয়ক পরামর্শক সোহাগ চন্দ্র দাস-সহ বিউপি এবং আইডিয়া প্রকল্পের অন্যান্য কর্মকর্তাগণ।

আইডিয়া প্রকল্পের প্রকল্প পরিচালক মো: আলতাফ হোসেন বলেন, এই সমঝোতা স্মারকের মূল উদ্দেশ্য হল বিশ্ববিদ্যালয় পর্যায়ে উদ্যোক্তা সংস্কৃতিকে প্রয়োজনীয় রিসোর্স, তহবিল এবং স্কেলআপ করার জন্য উপযুক্ত নেটওয়ার্কিং প্রদানের মাধ্যমে সমৃদ্ধ করা। এছাড়া, যুব উন্নয়নের জন্য বিভিন্ন সুযোগ সৃষ্টিসহ তরুণ প্রজন্মের মধ্য থেকে উদ্যোক্তা তৈরি ও তাদের নেতৃত্ব দানে উৎসাহিত করার লক্ষ্যে কাজ করবে আইডিয়া।

তিনি আরো বলেন, উদ্ভাবন ও উদ্যোক্তাদের জন্য উভয় পক্ষের বিভিন্ন সুবিধাসমূহ সদ্ব্যবহার ও প্রসারের মাধ্যমে উপযুক্ত রিসোর্স, ট্রেইনিং এবং গুণগত মেনটরিং প্রদানে যৌথভাবে কাজ করবে এ দুই প্রতিষ্ঠান।

যৌথভাবে প্রয়োজনীয় সেশন আয়োজন, প্রশিক্ষণ, মেনটরিং, ক্যাম্পেইন, সেমিনার, অ্যাওয়ার্ডস এবং বিভিন্ন প্রোগ্রাম আয়োজনসহ উদ্যোক্তা সংস্কৃতি বিকাশের উদ্দেশ্যে নানা ধরণের উদ্যোগ গ্রহণ করবে আইডিয়া এবং বিউপি এইচআরএল ক্লাব।

উল্লেখ্য, বিউপি এইচআরএল ক্লাবের উদ্যোগে অনুষ্ঠিতব্য “হাউস অব ভেঞ্চারস্” নামক আয়োজনে পার্টনার হিসেবে পাশে থাকবে আইডিয়া প্রকল্প। এই উদ্যোগ থেকে প্রাপ্ত বিজয়ী স্টার্টআপদেরকে আইডিয়া প্রকল্পের সিলেকশন কমিটি কর্তৃক মূল্যায়নের ভিত্তিতে অনুদান প্রদান করার ব্যবস্থা গ্রহণ করা হবে। এছাড়া, আইডিয়া সিলেকশন কমিটি কর্তৃক মূল্যায়নের পর উক্ত বিজয়ীরা আইডিয়া প্রকল্পের পোর্টফোলিও স্টার্টআপ হিসেবে নিয়মিত সুযোগ সুবিধা পাবেন এবং একই সাথে আইডিয়া প্রকল্পের স্টার্টআপদের জন্য তৈরি “ফ্যাব্রিকেশন ল্যাবরেটরি” ব্যবহারেও সহযোগিতা পাবেন।

সুত্র – প্রেস বিজ্ঞপ্তি



Source by [author_name]

সামাজিক যোগাযোগ মাধ্যমে শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published.

আরও সংবাদ এই ক্যাটাগরি

Recent Posts

সুন্দরবন টোয়েন্টিফোর ডট কম, সর্বস্বত্ব সংরক্ষিত - ২০১৯-২০২২
Designer:Shimul Hossain
themesba-lates1749691102