শনিবার, ১৩ অগাস্ট ২০২২, ০৭:২০ পূর্বাহ্ন
শিরোনাম
বাজার বেসামাল: খুলনায় দিশাহারা মানুষ ধর্ষণের অভিযোগে খুলনা বিশ্ববিদ্যালয়ের আইনের ছাত্র গ্রেফতার নিউইয়র্কে বক্তৃতাকালে সালমান রুশদির ওপর ছুরি হামলা টিকিট বিক্রির রেকর্ড গড়তে যাচ্ছে বার্সালোনা – স্পোর্টস প্রতিদিন শিক্ষার ডিজিটাল রূপান্তরের প্রকল্পটি বাস্তবায়নের শেষ ধাপে – মোস্তাফা জব্বার – টেক শহর ডিম, মুরগি ও বাচ্চার আজকের (১২ আগস্ট) বাজারদর | Adhunik Krishi Khamar স্কুল ড্রেস পরে দুর্দান্ত ড্যান্স দিয়ে তাক লাগালো এই ছাত্রী ছাগলের বিভিন্ন পুষ্টি উপাদানের চাহিদা | Adhunik Krishi Khamar অন্য দেশের তুলনায় বাংলাদেশের মানুষ বেহেস্তে আছে : পররাষ্ট্রমন্ত্রী একাধিক নারীর সঙ্গে প্রেম, কথা কাটাকাটিতেই হত্যা

পদ্মা সেতু এলাকায় মানসম্মত নেটওয়ার্ক যাচাই করলেন বিটিআরসি চেয়ারম্যান – টেক শহর

  • আপডেট সময় শুক্রবার, ২৪ জুন, ২০২২
পদ্মা সেতু এলাকায় মানসম্মত নেটওয়ার্ক যাচাই করলেন বিটিআরসি চেয়ারম্যান - টেক শহর

টেকশহর কনটেন্ট কাউন্সিলর : ২৫ জুন পদ্মাসেতু উদ্বোধন অনুষ্ঠান উপলক্ষ্যে সেতু ও সংলগ্ন এলাকায় মানসম্মত মোবাইল নেটওয়ার্ক নিশ্চিতে সংশ্লিষ্ট এলাকা পরিদর্শন করেছেন বিটিআরসি চেয়ারম্যান শ্যাম সুন্দর সিকদার।

তিনি মাওয়া প্রান্তে সার্ভিস এরিয়া-১ এর কাছে গ্রামীনফোন, রবি ও বাংলালিংকের সম্মিলিত প্রচেষ্টায় স্থাপিত একটি স্থায়ী সাইট এবং মাওয়া প্রান্তে গ্রামীনফোন ও টেলিটক কর্তৃক স্থাপিত অস্থায়ী সাইট তথা Cell On Wheel (COW) পরিদর্শন করেন।

পরবর্তীতে সেতুর উপরে এবং জাজিরা প্রান্তের নেটওয়ার্কের মান যাচাই করেন পরিদর্শক দল। এ সময় অপারেটরগণ বিটিআরসি চেয়ারম্যানের কাছে তাদের গৃহীত পদক্ষেপসমূহ সম্পর্কে অবহিত করেন।

অপারেটরগণ মাওয়া ও জাজিরা উভয়প্রান্তে উদ্বোধনী অনুষ্ঠানে আসা সকলের মানসম্মত নেটওয়ার্ক নিশ্চিতে বিদ্যমান সাইট ও অস্থায়ী সাইটে বিভিন্ন আধুনিক প্রযুক্তি, সর্বোচ্চ পরিমাণে তরঙ্গ, ২টি উচ্চক্ষমতা সম্পন্ন এন্টেনা, ৬টি 4th Cell ইত্যাদি সংযোজন এবং ২জি, ৩জি ও ৪জি প্রযুক্তির সক্ষমতা ও ট্রান্সমিশন সক্ষমতা বৃদ্ধি করেছেন।

পদ্মা সেতু ও তদসংলগ্ন এলাকার নেটওয়ার্কের পাশাপাশি বাবুবাজার-ভাঙ্গা হাইওয়ে সংলগ্ন এলাকার মহাসড়ক ব্যবহারকারীদের জন্য মানসম্মত টেলিযোগাযোগ সেবা নিশ্চিতে মোবাইল অপারেটরগণ তাদের সাইটের ট্রান্সমিশন সক্ষমতা বৃদ্ধি করেছে। বাবুবাজার-ভাঙ্গা হাইওয়ে সংলগ্ন এলাকায় গ্রামীনফোনের ৫০টি সাইটের ট্রান্সমিশন ব্যান্ডউইথ বৃদ্ধি করা হয়েছে।

গ্রামীনফোনের ইন্টারনেট ভিত্তিক অ্যাপ ‘MyGP App’ ব্যবহার করে গ্রামীনফোনের গ্রাহকরা উদ্বোধনী অনুষ্ঠান বিনামূল্যে যেকোন স্থান হতে সরাসরি উপভোগ করতে পারবেন।

এছাড়াও টেলিটক এনটিটিএন অপারেটরের নিকট হতে ট্রান্সমিশনের উদ্দেশ্যে আনলিমিটেড ব্যান্ডউইথ গ্রহণ করেছে।

পদ্মা সেতু ও সংলগ্ন এলাকায় নেটওয়ার্কের সার্বিক পরিস্থিতি পর্যবেক্ষণের জন্য সকল মোবাইল অপারেটর কর্তৃক বিশেষ মনিটরিং টিম গঠন করা হয়েছে।

সুত্র -প্রেস বিজ্ঞপ্তি




Source by [author_name]

সামাজিক যোগাযোগ মাধ্যমে শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published.

আরও সংবাদ এই ক্যাটাগরি

Recent Posts

সুন্দরবন টোয়েন্টিফোর ডট কম, সর্বস্বত্ব সংরক্ষিত - ২০১৯-২০২২
Designer:Shimul Hossain
themesba-lates1749691102