বৃহস্পতিবার, ০৬ অক্টোবর ২০২২, ১০:৩৭ অপরাহ্ন

আপনার চোখ কতটা ভালো! বলতে পারবেন, ছবিতে হাতিটির ক’টি পা?

  • Update Time : মঙ্গলবার, ৫ জুলাই, ২০২২
আপনার চোখ কতটা ভালো! বলতে পারবেন, ছবিতে হাতিটির ক’টি পা?

জুমবাংলা ডেস্ক : Viral Optical Illusion এর ছবি। সম্প্রতি সোশ্যাল মিডিয়ায় বিভিন্ন ধরনের Optical Illusion এর ছবি ভাইরাল হয়ে চলেছে। কারণ সেই ছবি মানুষের মস্তিষ্কের পরীক্ষা নেয়। সোশ্যাল মিডিয়ায় বর্তমানে যে ছবিটি ভাইরাল হয়েছে সেটি দেখে আপনার কী মনে হচ্ছে? সেই ছবিতে যে হাতি রয়েছে, তার কটি পা, এই প্রশ্ন এবং তার উত্তর নিয়েই শোরগোল পড়ে গিয়েছে নেটদুনিয়ায়। সকলেই বেশ অবাক সেই ছবি দেখে। কারণ একই ছবি প্রতিটি মানুষের চোখে আলাদা আলাদা ভাবে ধরা দেয়। এর ফলে তার থেকেই বোঝা যায় সেই মানুষের চরিত্র কেমন। সম্প্রতি সোশ্যাল মিডিয়ায় যে ছবি ভাইরাল হয়েছে, সেটি অনেক পুরনো একটি Optical Illusion এর ছবি।

সম্প্রতি সোশ্যাল মিডিয়ায় হাতির যে ছবি ভাইরাল হয়েছে তা অনেক পুরনো। সম্প্রতি আবার সেটি ভাইরাল হয়েছে সোশ্যাল মিডিয়ায়। সেই Optical Illusion এর ছবি প্রথম দেখা যায় Mind Sight নামের একটি বইতে। Roger Newland Shepard নামের একজন 1990 সালে সেই বইটি বের করেন। সেখানেই দেখা যায় সেই হাতির ছবি। সেই ছবি নিয়ে আবার উত্তাল হয়েছে নেটদুনিয়া। নেটিজেনরাও অবাক এমন একটি হাতির ছবি দেখে।

সোশ্যাল মিডিয়ায় ভাইরাল হওয়া সেই Optical Illusion এর ছবি শেয়ার করা হয়েছে টুইটারে। @fraj2121 নামের টুইটারের একটি প্রোফাইল থেকে শেয়ার করা হয়েছে সেই Optical Illusion এর ছবি। সেই ছবি শেয়ার করে জানতে চাওয়া হয়েছে সেই হাতির কটি পা রয়েছে, 4টি না 5টি। সেই ছবির উত্তর নিয়েই শোরগোল পড়ে গিয়েছে নেটদুনিয়ায়। অনেকেই মনে করেছে সেই হাতির চারটি পা আবার অনেকে মনে করছে সেই হাতির পাঁচটি পা। কে কী উত্তর দিয়েছে, তার থেকেই বোঝা যাবে তার চোখের অবস্থা কেমন। এক নজরে দেখে নিন সোশ্যাল মিডিয়ায় ভাইরাল হওয়া সেই ছবি।

সোশ্যাল মিডিয়ায় ভাইরাল হওয়া সেই Optical Illusion এর ছবি দেখে অনেকেই বলেছে তার চারটি পা। আবার অনেকের মতে তার পাঁচটি পা। কিন্তু, ভালো করে সেই হাতির ছবি দেখলে বোঝা যাবে যে, সেই হাতির ছবিটি খুবই বুদ্ধি করে তৈরি করা হয়েছে। হাতির দুটি পায়ের পাতা থাকলেও, অন্য দুটি পায়ের পাতা নেই। দূর থেকে তা বোঝা যাচ্ছে না। এর ফলে ওই হাতির কটি পা তা নিয়ে সন্দেহ তৈরি হয়েছে।

মেয়েরা রাত জেগে ইন্টারনেটে যা সার্চ করেন




Source by [সুন্দরবন]]

Please Share This Post in Your Social Media

More News Of This Category

Recent Posts

© 2022 sundarbon24.com|| All rights reserved.
Designer:Shimul Hossain
themesba-lates1749691102