সোমবার, ০৫ ডিসেম্বর ২০২২, ১১:১৬ পূর্বাহ্ন

আরও এক বাংলাদেশি হাজির মৃত্যু

  • Update Time : রবিবার, ১৭ জুলাই, ২০২২
আরও এক বাংলাদেশি হাজির মৃত্যু

ইসলাম ডেস্ক- সৌদি আরবে পবিত্র হজ পালন করতে গিয়ে এ বছর মোর্শেদ হাসান সিদ্দিকি নামে আরও একজন বাংলাদেশির মৃত্যু হয়েছে (ইন্নালিল্লাহি ওয়া ইন্না ইলাইহি রাজিউন)। মোর্শেদ হজের আট দিন পর ১৬ জুলাই মারা যান।

আজ রোববার সকালে ধর্ম মন্ত্রণালয়ের হজ ম্যানেজমেন্ট পোর্টাল পিলগ্রিমের ডেথ নিউজে এ তথ্য জানা গেছে। এ নিয়ে এবারের হজ মৌসুমে হজ পালন করতে গিয়ে ২১ জন বাংলাদেশির মৃত্যু হলো। তাদের মধ্যে পুরুষ ১৫ জন, নারী ৬ জন।

হজ ম্যানেজমেন্ট পোর্টালে বলা হয়েছে, মোর্শেদ হাসান সিদ্দিকির বাড়ি রাজধানী ঢাকার ক্যান্টনমেন্টে। তার পাসপোর্ট নম্বর EE0064888। তার হজ গাইড মো. মেসবাহ উদ্দিন, মোয়াল্লেম রাবাহ ফুয়াদ আব্দুল্লাহ আকবর।

এর আগে আরও ২০ জন বাংলাদেশি মারা গেছেন। সৌদি আরবের আইন অনুযায়ী তাদের সবাইকে সৌদি আরবেই দাফন করা হয়েছে।

পিলগ্রিম সূত্রে জানা যায়, হজের ছয় দিন পর ১৪ জুলাই মারা যান তিনজন; তারা হলেন রাজধানী ঢাকার মিরপুরের ফারজিন সুলতানা (৪১), কুষ্টিয়ার দৌলতপুরের মো. আজিজুল হক (৬৫) ও টাঙ্গাইল সদরের মো. মোস্তাফিজুর রহমান (৬১); ১৩ জুলাই মারা যান চাঁপাইনবাবগঞ্জের নাচোলের মো. শাহজাহান সিরাজ (৫৮) ও সিলেটের বিয়ানী বাজার এলাকার মো. ফয়জুর রহমান (৫০)।

হজের আগের দিন ৭ জুলাই মারা যান ব্রাহ্মণবাড়িয়ার সুলতানপুরের বাসিন্দা শিরিন আখতার (৬০); ৪ জুলাই মারা যান নওগাঁর সাপাহারের মো. আব্দুল মোত্তালিব (৫৮); এর আগের দিন ৩ জুলাই মারা যান নওগাঁর সাপাহারের মো. রফিকুল ইসলাম (৫২) ও রংপুরের পীরগাছার মো. খয়বর হোসেন (৫৫); ১ জুলাই মারা যান মাদারীপুরের শিবচরের লায়লা আক্তার (৫২) ও রাজধানী ঢাকার লালবাগের বাসিন্দা তপন খন্দকার (৬২)।

এর আগের দিন ৩০ জুন মারা যান দুইজন। তারা হলেন সিরাজগঞ্জের কামারখন্দের বাসিন্দা মো. রফিকুল ইসলাম (৪৭) ও ঢাকার বাড্ডার ফাতেমা বেগম (৬০); ২৮ জুন মারা যান টাঙ্গাইলের সখিপুরের বাসিন্দা মো. আব্দুল গফুর মিয়া (৬১); ২১ জুন মারা ঢাকার কোতয়ালীর বিউটি বেগম (৪৭) ও রংপুরের পীরগাছার বাসিন্দা মো. আব্দুল জলিল খান (৬২)।

১৭ জুন মারা যান দুইজন। তারা হলেন- জয়পুরহাট সদরের মো. হেলাল উদ্দিন মোল্লা (৬৩) ও কুমিল্লার আদর্শ সদরের রামুজা বেগম (৫৪); এর আগের দিন ১৬ জুন মারা যান নোয়াখালীর বেগমগঞ্জের বাসিন্দা নুরুল আমিন (৬৪); আর ১১ জুন এবারের হজে গিয়ে প্রথম যিনি মারা যান তিনি চাঁপাইনবাবগঞ্জের মো. জাহাঙ্গীর কবির (৬০)।

গত ৫ জুন থেকে ৫ জুলাই ১৬৫টি ফ্লাইটে বাংলাদেশ থেকে সৌদি আরবে গেছেন ৬০ হাজার ১৪৬ জন হজযাত্রী। হজ শেষে গত বৃহস্পতিবার (১৪ জুলাই) ফিরতি ফ্লাইট শুরু হয়েছে; চলবে ৪ আগস্ট পর্যন্ত।



Source by [সুন্দরবন]]

Please Share This Post in Your Social Media

More News Of This Category

Recent Posts

© 2022 sundarbon24.com|| All rights reserved.
Designer:Shimul Hossain
themesba-lates1749691102