শুক্রবার, ০২ জুন ২০২৩, ১০:৩৪ পূর্বাহ্ন

ছবিতে কী লেখা আছে, ৯৯ ভাগ মানুষই দিয়েছে ভুল উত্তর!

  • Update Time : বুধবার, ২০ জুলাই, ২০২২
ব্যাড আইজ

জুমবাংলা ডেস্ক : সম্প্রতি নেটদুনিয়ায় অপটিক্যাল ইল্যুশনের নতুন ধরনের একটি ছবি ভাইরাল হয়েছে। এ বিশেষ ছবিটি তৈরি করা হয়েছে মানুষের চোখ আর মস্তিষ্কের নানাদিক জানার জন্য। ঝড়ের গতিতে ভাইরাল হওয়া এ ছবিটি দিয়ে আপনিও চাইলে নিজের চোখ বা মস্তিষ্কের নানাদিক যাচাই করতে পারেন।

বিশেষজ্ঞরা বলছেন, এ ছবির মাধ্যমে জানা যেতে পারে মানুষের মস্তিষ্কের অনেক অজানা তথ্য সম্পর্কে। কোনো অবজেক্ট বা বস্তু দেখার ক্ষেত্রে আপনার চোখ দিয়ে দেখা বা পর্যবেক্ষণের ক্ষমতা কতটুকু তাও আপনি পরখ করে নিতে পারেন।

ভারতীয় সংবাদমাধ্যম এই সময়ের একটি প্রতিবেদনেও উঠে এসেছে এই অপটিক্যাল ইল্যুশনটি। মজার বিষয় হলো এই অপটিক্যাল ইল্যুশনে কিন্তু আপনি কোনো ছবি দেখতে পাবেন না। শুধু দেখতে পাবেন সাদা কালো রঙে কিছু অক্ষর বা চিহ্ণকে।

তবে আপনি সেই অক্ষর কিন্তু সহজে খুঁজে পাবেন না। এ পর্যন্ত প্রথম দেখায় কেউই এই ছবিতে কী লেখা আছে তা বলতে ব্যর্থ হয়েছে।

আপনাকে এই ইল্যুশনের ছবি দেখে যা করতে হবে তা হলো ইংরেজি বর্ণ বা অক্ষর খুঁজে বের করা। এই ভাইরাল হওয়া ছবিতে অবশ্য একটি ইংরেজি বাক্য লুকিয়ে আছে। যা ৯৯ ভাগ মানুষই খুঁজে পেতে সফল হয়নি। যারা একটু হলেও খুঁজে পেয়েছে তারা কিন্তু সঠিক কী লেখা রয়েছে তা বলতে পারেনি।

ছবির উত্তর বের করতে নেটিজেনদের চোখ রীতিমতো কপালে। আপনি কি ইংরেজি বাক্যের লেখাটি খুঁজে পেয়েছেন?

না পেলে ক্ষতি নেই। ছবির উত্তর খুঁজে পেতে আপনাকে মনোযোগ দিতে হবে মোটা কালো কালির অক্ষর বা চিহ্নের দিকে নয়। বরং কালো চিহ্নের মাধ্যমে তৈরি করা সাদা অক্ষরগুলোর মধ্যে।

অক্ষরগুলো খুঁজে বের করতে পারলে আপনি যেই ইংরেজি বাক্যটি পাবেন তা হলো ব্যাড আইজ। এবার যাচাই করে দেখুন সেই লেখা আপনার চোখ আর মস্তিষ্ক খুঁজে পায় কি না।

যদি না পান তবে ইংরেজি বাক্যে ব্যাড আইজ মানে খারাপ চোখ বা আপনার দৃষ্টিশক্তি দুর্বলই বলা যায় একরকম। তবে হতাশ হবেন না, যতক্ষণ পর্যন্ত না আপনার চোখে সেই লেখা ধরা না দেয়।

আপনি কতটা সরল মনের মানুষ, বলে দেবে এই ছবি



Source by [সুন্দরবন]]

Please Share This Post in Your Social Media

More News Of This Category

Recent Posts

© 2023 sundarbon24.com|| All rights reserved.
Designer:Shimul Hossain
themesba-lates1749691102