সোমবার, ০৫ ডিসেম্বর ২০২২, ০৯:৫৮ পূর্বাহ্ন

মোরেলগঞ্জের পিআইও অফিসে পাঁচ দফা দাবীতে অর্ধদিবস কর্মবিরতি পালন

  • Update Time : সোমবার, ১২ সেপ্টেম্বর, ২০২২

শেফালী আক্তার রাখি, মোরেলগঞ্জ প্রতিনিধিঃ

১২ সেপ্টেম্বর সোমবার সকাল ৮টা থেকে দুপুর ১২টা পর্যন্ত সারাদেশের ন্যায় বাগেরহাটের মোরেলগঞ্জ উপজেলা প্রকল্প বাস্তবায়ন অফিসের কর্মকর্তা-কর্মচারীরা পাঁচ দফা দাবিতে অর্ধদিবস কর্মবিরতি পালন করেন।তাদের দাবিগুলো হচ্ছে: দুর্যোগ ব্যবস্থাপনা আইন ২০১২-এর আলোকে প্রস্তাবিত জনবল কাঠামো ও নিয়োগবিধি বাস্তবায়ন। জেলা ত্রাণ ও পুনর্বাসন কর্মকর্তা (ডিআরআরও) পদে আপগ্রেডেশন। উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা (পিআইও) পদ আপগ্রেডেশন। সচিবালয়ের ন্যায় দুর্যোগ ব্যবস্থাপনা অধিদফতরের কর্মচারীদের পদনাম পরিবর্তন। দুর্যোগ ব্যবস্থাপনা অধিদফতরের সব শূন্যপদ পদোন্নতি চলতি দায়িত্ব নিয়োগের মাধ্যমে পূরণ করা।

তাদের কর্মবিরতি চলাকালীন সময়ে অফিসের সার্বিক কাজ বন্ধ থাকার কারনে দেখা যায় উপজেলার বিভিন্ন প্রান্ত থেকে সাধারণ মানুষ অফিসে সেবা নিতে এসে ভোগান্তির শিকার হচ্ছেন।

এ বিষয় উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা মোঃ রোকনুজ্জামানের কাছে জানতে চাইলে তিনি সংবাদ মাধ্যমকে বলেন,দুর্যোগ ব্যবস্থাপনা অধিদপ্তরের কর্মকর্তা ও কর্মচারীরা দেশের যেকোনো প্রাকৃতিক দুর্যোগ সাধারণ মানুষের জানমালের নিরাপত্তা ও ক্ষয়ক্ষতি লাঘব ও মানবিক সহায়তা ত্রাণ বিতরণে অক্লান্ত পরিশ্রম করে থাকেন। কিন্তু দুঃখের বিষয় বঙ্গবন্ধুর হাতে গড়া দুর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণ মন্ত্রণালয়ের কর্মকর্তা ও কর্মচারীরা ২০২২ সালেও অবহেলিত এবং বঞ্চিত।আমাদের এই যৌক্তিক পাঁচটি দাবি নিয়ে প্রায় ১০ বছর ধরেই সুশৃঙ্খলভাবে আন্দোলন করে আসছে।কিন্তু এই দাবিগুলো আজও মেনে নেওয়া হয়নি।আর তাই দুর্যোগ ব্যবস্থাপনা অধিদপ্তরের জনবল বৃদ্ধি ও কার্যক্রম সুষ্ঠুভাবে টিকিয়ে রাখার স্বার্থে ১২ থেকে ১৫ সেপ্টেম্বর পর্যন্ত অর্ধদিবস কর্মবিরতি চলবে।এবং তাদের ন্যায্য দাবিগুলো আদায় না হলে কেন্দ্রীয় কমিটির সিন্ধান্ত ও নির্দেশনা অনুযায়ী পরবর্তী পদক্ষেপ গ্রহন করা হবে।

তিনি আরও বলেন যে,অর্ধদিবস কর্মবিরতির বিষয়ে অবগতির জন্য আজ উপজেলা নির্বাহী কর্মকর্তা মোঃ জাহাঙ্গীর আলম এর নিকট একটি প্রেস বিজ্ঞপ্তির কপি প্রদান করেছি এবং ১৫ সেপ্টেম্বর বৃহস্পতিবার সারাদেশের ন্যায় জেলা প্রশাসকের মাধ্যমে প্রধানমন্ত্রী বরাবর স্মারকলিপি প্রদান করা হবে বলে তিনি জানান।

Please Share This Post in Your Social Media

More News Of This Category

Recent Posts

© 2022 sundarbon24.com|| All rights reserved.
Designer:Shimul Hossain
themesba-lates1749691102