শুক্রবার, ০৯ ডিসেম্বর ২০২২, ০৯:১৮ অপরাহ্ন

মোরেলগঞ্জে এইচএসসি পরীক্ষার্থীদের কোর্স সমাপনী ও কৃতি শিক্ষার্থীদের সংবর্ধনা

  • Update Time : সোমবার, ৩১ অক্টোবর, ২০২২

শেফালী আক্তার রাখি, মোড়েলগঞ্জ প্রতিনিধিঃ

বাগেরহাটের মোরেলগঞ্জে সরকারি সিরাজ উদ্দিন মেমোরিয়াল কলেজের এইচএসসি কারিগরি পরীক্ষার্থীদের কোর্স সমাপনী ও কৃতি শিক্ষার্থীদের সংবর্ধনা অনুষ্ঠিত হয়েছে। রবিবার (৩১ অক্টোবর) এইচএসসি বিএম ও বিএমটি শাখার শিক্ষার্থীদের কোর্স শেষে সমাপনী অনুষ্ঠান আয়োজন করা হয়।

আইসিটি ভবনের সেমিনার কক্ষে আয়োজিত অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে বক্তব্য প্রদান করেন অধ্যক্ষ প্রফেসর নীতিশ বিশ্বাস। অনুষ্ঠানে সভাপতিত্ব করেন বিএম ও বিএমটি শাখার বিভাগীয় প্রধান ও সহকারী অধ্যাপক মোঃ শাহজাহান হাওলাদার। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন শিক্ষক পরিষদের সম্পাদক প্রভাষক এমদাদুল হক।

অন্যান্যদের মধ্যে বক্তব্য প্রদান করেন সহকারী অধ্যাপক ছবীর আহমেদ আখন্দ, সহকারী অধ্যাপক মোঃ জাকির হোসেন , প্রভাষক রায়হানা আক্তার, প্রভাষক নাহিদ তামান্না প্রমুখ। এছাড়া অনুষ্ঠানে উপস্থিত ছিলেন সহকারী অধ্যাপক মোঃ হায়দার আলী , সহকারী অধ্যাপক মোঃ জালাল আহমেদ, প্রভাষক মোঃ আবুল কালাম, প্রভাষক প্রবীর কুমার নাথ, প্রভাষক বখতিয়ার হোসেন, প্রভাষক সুশান্ত কুমার মন্ডল, প্রভাষক নূর মোহাম্মদ সহ এ কোর্সের শিক্ষার্থী ও বর্ষমধ্য পরীক্ষায় অংশগ্রহণকারী কৃতি শিক্ষার্থীবৃন্দ। অনুষ্ঠান সঞ্চালনা করেন শিক্ষক পরিষদের যুগ্ম সম্পাদক প্রভাষক মোঃ জসিম উদ্দিন হাওলাদার।

এর আগে পবিত্র কোরআন তেলওয়াতের মাধ্যমে অনুষ্ঠান শুরু হয়। কোরআন তেলওয়াত করে একাদশ শ্রেণির শিক্ষার্থী ইয়াসিন আরাফাত ও গীতা পাঠ করে একাদশ শ্রেণির শিক্ষার্থী অর্ণি দাস। অনুষ্ঠানে স্বাগত বক্তব্য প্রদান করেন সভাপতি মোঃ শাহজাহান হাওলাদার। বিদায়ী শিক্ষার্থীদের উদ্দেশ্য একাদশ শ্রেণির পক্ষ থেকে মানপত্র পাঠ করে একাদশ শ্রেণির ছাত্রী হীরা আক্তার সাথী ।
এছাড়া বক্তব্য প্রদান করে কলেজ শাখার ছাত্রলীগ সম্পাদক মোঃ নেয়ামুল ইসলাম নাইম, ছাত্রনেতা ফরহাদ তানভীর , মোঃ সজিব সরদার , শিক্ষার্থী আমিনা আক্তার, ইমন মাহমুদ ।

প্রধান অতিথির বক্তব্যে প্রফেসর নীতিশ বিশ্বাস বলেন, কারিগরি শিক্ষা মানে হাতে-কলমে শিক্ষা। এ শিক্ষা গ্রহণের ফলে একদিকে শিক্ষার্থীদের যেমন আত্মনির্ভরশীল হওয়ার সুযোগ আছে তেমনি এতে উচ্চশিক্ষার দ্বারও রয়েছে উন্মুক্ত। পাশাপাশি নৈতিকতা ধারণ করে সততা ও নিষ্ঠার সাথে জীবনাদর্শ গড়ে তুলতে হবে।

পরে কৃতি শিক্ষার্থী আমিনা আক্তার, মোঃ হৃদয় ও মোসাঃ সাথী এ ৩ জন কৃতি শিক্ষার্থীর মাঝে সংবর্ধনা ক্রেস্ট প্রদান করা হয়।

অনুষ্ঠান শেষে পরীক্ষার্থী সহ সবার জন্য দোয়া মাহফিল অনুষ্ঠিত হয়। দোয়া পরিচালনা করেন ইসলাম শিক্ষা বিভাগের সহকারী অধ্যাপক ছবীর আহমেদ আখন্দ। অনুষ্ঠান শেষে এইচএসসি পরিক্ষায় অংশ নেয়া শিক্ষার্থীদের মাঝে প্রবেশপত্র ও মিষ্টি বিতরণ করা হয়।

Please Share This Post in Your Social Media

More News Of This Category

Recent Posts

© 2022 sundarbon24.com|| All rights reserved.
Designer:Shimul Hossain
themesba-lates1749691102