শনিবার, ২৮ জানুয়ারী ২০২৩, ০৫:০৬ অপরাহ্ন

রামপালে নির্দিষ্ট সময়ে ভবন নির্মাণ না করার প্রতিবাদে এলাকাবাসীর মানববন্ধন

  • Update Time : শনিবার, ২৬ নভেম্বর, ২০২২

রামপাল(বাগেরহাট)প্রতিনিধিঃ বাগেরহাটের রামপাল উপজেলার পেড়িখালী ইউনিয়নের পেড়িখালী দাখিল মাদ্রাসার ভবন নির্দিষ্ট সময়ে ভবন নির্মাণ না করার প্রতিবাদে এক মানববন্ধন অনুষ্ঠিত হয়েছে। ২৪ নভেম্বর বৃহস্পতিবার সকাল ১০.০০ টায় পেড়িখালী ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মোঃ রফিকুল ইসলাম বাবুলের নেতৃত্বে এবং এলাকার বিভিন্ন শ্রেণী ও পেশার মানুষের উপস্থিতিতে এ মানববন্ধন অনুষ্ঠিত হয়।

মানববন্ধন ও এলাকাবাসী সূত্রে জানা গেছে যে, ১৯৯৭ সালে একটি টিনসেডের ঘরের মধ্যে দিয়ে এ মাদ্রাসার যাত্রা শুরু হয়। প্রতিষ্ঠার পর থেকে অত্যান্ত সুনামের সাথে এ মাদ্রাসার পাঠদান কার্যক্রম শুরু হওয়ায় ছাত্র ছাত্রীর সংখ্যা বৃদ্ধি পেতে থাকে। কিন্তু দীর্ঘ দিন এ প্রতিষ্ঠানে মান সম্মত কোন ভবন না থাকায় পাঠদান কার্যক্রম ব্যাহত হয়। অবশেষে এ মাদ্রাসার ৪ তলা বিশিষ্ট ভবন নির্মাণের জন্য ৩ কোটি ৮৬ লক্ষ ৫০ হাজার টাকা বরাদ্দ পায়।

ঠিকাদারি প্রতিষ্ঠান হিসেবে এ কাজের দ্বায়িত্ব পায় ঝর্ণা এন্টারপ্রাইজ নামে একটি প্রতিষ্ঠান যার স্বত্ত্বাধিকারী মোংলা উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান ও উপজেলা যুবলীগের সাধারণ সম্পাদক মোঃ ইকবাল হোসেন বলে জানা গেছে। ঠিকাদারি প্রতিষ্ঠান ০৮/০২/২০২১ তারিখ ৪তলা বিশিষ্ট ভবনের নির্মান কাজ শুরু করে শুরুতেই প্রতিষ্ঠানটি নিম্ন মানের নির্মান সামগ্রী ব্যবহার করে বলে এলাকাবাসী অভিযোগ করে।

সামান্য কিছু কাজ করার পরে প্রতিষ্ঠানটি কাজ না করে চলে যায়। ভবনটি নির্মানের মেয়াদ ৬ মাস পূর্বে শেষ হলেও ভবনের নির্মান কাজে কোন অগ্রগতি নেই। এতে এলাকাবাসীর সর্ব শ্রেণির মানুষের মধ্যে চরম ক্ষোভ বিরাজ করছে। এ বিষয়ে ঝর্ণা এন্টারপ্রাইজ এর স্বত্ত্বাধিকারী মোঃ ইকবাল হোসেন সাংবাদিকদের জানান আমি ঐ প্রতিষ্ঠানের ঠিকাদার নই। মূল ঠিকাদার আসলাম শেখ তিনি ঐ কাজটি অনত্র হস্তান্তর করেছেন।

এ বিষয়ে বন, পরিবেশ ও জলবায়ু পরিবর্তন বিষয়ক মন্ত্রণালয়ের মাননীয় উপমন্ত্রী হাবিবুন নাহারের কাছে জানতে চাইলে তিনি সাংবাদিকদের জানান উন্নয়নের প্রশ্নে কোন অনিয়মকে কে প্রশ্রয় দেওয়া হবেনা। মানববন্ধনে বক্তব্য রাখেন রামপাল উপজেলা পরিষদের মহিলা ভাইস চেয়ারম্যান মোসাঃ হোসনেয়ারা মিলি, পেড়িখালী ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মোঃ রফিকুল ইসলাম বাবুল, পেড়িখালী মাধ্যমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক শংকর কুমার শিকদার,

পেড়িখালী দাখিল মাদ্রাসার সুপার মোঃ বোরহান উদ্দিন, ইউনিয়ন আওয়ামীলীগের সাধারণ সম্পাদক মোঃ ইকরামুল কবীর কচি, বিএনপি নেতা আঃ আজিজ বাবু, শিক্ষিকা শামিম আরা শিপ্রা, মোঃ মোজাফফর হোসেন ও সমাজ সেবক আলহাজ্ব আবুল কালাম।

Please Share This Post in Your Social Media

More News Of This Category

Recent Posts

© 2022 sundarbon24.com|| All rights reserved.
Designer:Shimul Hossain
themesba-lates1749691102