সোমবার, ৩০ জানুয়ারী ২০২৩, ১০:২৪ পূর্বাহ্ন
শিরোনাম
রাতের খাবার খেয়ে জ্ঞান হারিয়ে শিশুসহ ৪জন মোরেলগঞ্জ হাসাপাতালে মোরেলগঞ্জে এক ইউপি মেম্বারকে পিটিয়ে জখম সুইডেনে কুরআন পোড়ানোর প্রতিবাদে মোরেলগঞ্জে বিক্ষোভ তাঁতীলীগের সভাপতির অভিযোগ বিএনপির দুই নেতার ষড়যন্ত্র ও মিথ্যা মামলায় দিশেহারা আওয়ামীলীগ! শরণখোলায় শেরে বাংলা প্রাথমিক বিদ্যালয়ে শিক্ষিকার যোগদান, জাঁকজমক বরণ! রামপালে কিশোর কিশোরী বান্ধব স্বাস্থ্য সুবিধা বিষয়ক স্থানীয় স্বাস্থ্য সেবা প্রদানকারী প্রতিষ্ঠানের সাথে মত বিনিময় সভা অনুষ্ঠিত শরণখোলায় শেখ কামাল আন্তঃস্কুল-মাদরাসা অ্যাথলেট প্রতিযোগীতা অনুষ্ঠিত শরণখোলায় তাফালবাড়ী বাজারের আধিপত্য নিয়ে সংঘর্ষে আহত ১০ অনির্দিষ্টকালের ধর্মঘট শরণখোলায় ১১৯ শিক্ষককে দেওয়া হল বিদায় সংবর্ধনা রামপালে সুইডেনের দূতাবাসে পবিত্র কুরআন পোড়ানোর ঘটনায় প্রতিবাদ সমাবেশ  অনুষ্ঠিত

সুন্দরবনে লং রেঞ্জ পেট্রোল দল এখন শরণখোলায়, বনদস্যু মাসুম ফরাজী আটক!

  • Update Time : রবিবার, ২৫ ডিসেম্বর, ২০২২

সুন্দরবন ডেক্স: দস্যুমুক্ত করতে র‌্যাবের লং রেঞ্জ পেট্রোল দল এখন শরনখোলার সুন্দরবনে অভিযান চালাচ্ছে। বিশেষ আভিযানিক দলটি রোববার (২৫ ডিসেম্বর) সকালে “এলিট টাইগার্স” ট্রলারযোগে শরনখোলা রেঞ্জ সংলগ্ন লোকালয়ে এসে পৌছায়।

আভিযানিক দলটি উপস্থিত দরিদ্র জেলেদের মধ্যে কম্বল বিতরণ এবং তাদের নিরাপত্তার আশ্বস্থতা প্রদান করে। এসময় র‌্যাব-৬ এর অধিনায়ক লেঃ কর্ণেল মোসতাক আহম্মেদ, কোম্পানী কমান্ডার এসপি মোঃ বদরুদ্দোজা, স্কোয়াড কমান্ডার গোলাম রহমান ও আবুল কালাম আজাদ উপস্থিত ছিলেন।
র‌্যাবের অধিনায়ক সাংবাদিকদের বলেন, ২০১৮ সালের ১ নভেম্বের প্রধানমন্ত্রী সুন্দরবনকে দস্যুমুক্ত ঘোষনা করেন।

ওই সময় দস্যুদের ৩২৬টি পরিবারকে সরকারের পক্ষ থেকে পুনঃর্বাসন করা হয়। এরপর দুই একটি বিচ্ছিন্ন ঘটনা ঘটলে র‌্যাব কঠোরভাবে তা দমন করেছে। সম্প্রতি নব্য দস্যুদলটি মাছ ধরা মৌসুমে দস্যুতা শুরু করলে তাদের নিচিহৃ করতে র‌্যাবও দ্রুত কার্যক্রম শুরু করেছে। সুন্দরবন পুরোপুরি দস্যুমুক্ত না হওয়া পর্যন্ত র‌্যাবের এ অভিযান অব্যাহত থাকবে।

এব্যাপরে জেলেদের কাছ থেকে তথ্য সংগ্রহ করা হচ্ছে। অভিযানে র‌্যাবের গোয়েন্দা শাখার একটি দল, ছদ্দবেশী একটি দল এবং লং রেঞ্জ পেট্রোল দল পৃথকভাবে কাজ করছে। অচিরেই তাদের সফলতা আসবে বলে তিনি আশাবাদ ব্যক্ত করেন।

এদিকে র‌্যাবের অভিযানে টিকতে না পেরে পালিয়ে যাওয়ার সময় বনদস্যু মাসুম ফরাজী (৪৫) পাথরঘাটা উপজেলার সুন্দরবন সংলগ্ন চরদুয়ানী এলাকায় আটক হয়েছে বলে জেলেরা জানায়। মাসুম ফরাজী শরণখোলা উপজেলার খুড়িয়াখালী গ্রামের মকবুল ফরাজীর পুত্র। সে সাবেক বনদস্যু বাদল বাহীনির সদস্য ছিল।

প্রসঙ্গত গত ১৫ ডিসেম্বর রাতে নয়ন বাহীনি নামের একটি নব্য বনদস্যুদল সুন্দরবনের চাঁদপাই রেঞ্জের বেড়ীর খাল ও হরমাল খাল এলাকা থেকে ১৫ জেলেকে মুক্তিপনের দাবীতে অপহরন করে। অপহরনের ৬ দিন পর মুক্তিপন দিয়েদস্যুদের কবল থেকে অপহৃত জেলেরা ছাড়া পায়। এ বিষয় নিয়ে বিভিন্ন সংবাদ মাধ্যমে খবর প্রকাশিত হলে আইনশৃঙ্খলা বাহীনি তৎপড় হয়।

Please Share This Post in Your Social Media

More News Of This Category

Recent Posts

© 2022 sundarbon24.com|| All rights reserved.
Designer:Shimul Hossain
themesba-lates1749691102