সোমবার, ৩০ জানুয়ারী ২০২৩, ১০:৪৮ পূর্বাহ্ন
শিরোনাম
রাতের খাবার খেয়ে জ্ঞান হারিয়ে শিশুসহ ৪জন মোরেলগঞ্জ হাসাপাতালে মোরেলগঞ্জে এক ইউপি মেম্বারকে পিটিয়ে জখম সুইডেনে কুরআন পোড়ানোর প্রতিবাদে মোরেলগঞ্জে বিক্ষোভ তাঁতীলীগের সভাপতির অভিযোগ বিএনপির দুই নেতার ষড়যন্ত্র ও মিথ্যা মামলায় দিশেহারা আওয়ামীলীগ! শরণখোলায় শেরে বাংলা প্রাথমিক বিদ্যালয়ে শিক্ষিকার যোগদান, জাঁকজমক বরণ! রামপালে কিশোর কিশোরী বান্ধব স্বাস্থ্য সুবিধা বিষয়ক স্থানীয় স্বাস্থ্য সেবা প্রদানকারী প্রতিষ্ঠানের সাথে মত বিনিময় সভা অনুষ্ঠিত শরণখোলায় শেখ কামাল আন্তঃস্কুল-মাদরাসা অ্যাথলেট প্রতিযোগীতা অনুষ্ঠিত শরণখোলায় তাফালবাড়ী বাজারের আধিপত্য নিয়ে সংঘর্ষে আহত ১০ অনির্দিষ্টকালের ধর্মঘট শরণখোলায় ১১৯ শিক্ষককে দেওয়া হল বিদায় সংবর্ধনা রামপালে সুইডেনের দূতাবাসে পবিত্র কুরআন পোড়ানোর ঘটনায় প্রতিবাদ সমাবেশ  অনুষ্ঠিত

সুন্দরবনের বনদস্যু ‘নয়ন বাহিনী’র সেকেন্ড ইন কমান্ডসহ ৩সদস্য গ্রেপ্তার, অস্ত্র উদ্ধার

  • Update Time : সোমবার, ২৬ ডিসেম্বর, ২০২২

সুন্দরবন ডেক্স: সুন্দরবনের বনদস্যু ‘নয়ন বাহিনী’র সেকেন্ড ইন কমান্ডার মাসুম ফরাজীসহ ৩ বনদস্যুকে গ্রেফতারের দাবি করেছে পুলিশ। সোমবার ভোররাতে তথ্য প্রযুক্তির মাধ্যমে পূর্ব বন বিভাগের চাঁদপাই রেঞ্জের জয়মনিরঘোল সংলগ্ন মৃগামারি খাল থেকে এই তিন বনদস্যুকে গ্রেপ্তারের দাবি করা হয়। এসময় বনদস্যুদের কাছ থেকে একটি দেশি একনলা বন্দুক ও কয়েকটি রাম দাসহ দেশিয় অ¯শস্ত্র¿ উদ্ধার করা হয়েছে।

গ্রেফতারকৃতরা হলেন, নব গঠিত বনদস্যু ‘নয়ন’ বাহিনীর সেকেন্ড ইন কমান্ড বাগেরহাটের শরণখোলা উপজেলার খুড়িয়াখালী গ্রামে মাসুম ফরাজী (৪৫), বাহিনীর সদস্য একই গ্রামের হাসান কবিরাজ (৩০) এবং বরগুনার পাথরঘাটা উপজেলার চরদুয়ানি গ্রামে আলমগীর হাওলাদার (৫০)। দস্যু মাসুম ফরাজী সাবেক বনদস্যু বাদল বাহিনীরও সেকেন্ড ইন কমান্ড ছিলেন।

এর আগে গত শনিবার (২৪ডিসেম্বর) রাতে পাথরঘাটার চরদুয়ানী এলাকা থেকে এক সহযোগীসহ নয়ন বাহিনী সেকন্ড ইন কমান্ড মাসুম ফরাজী আটক হয়েছে বলে খবর ছড়িয়ে পড়ে। এর দুদির পর মাসুম ফরাজীসহ তিন বনদস্যু গ্রেপ্তারের আনুষ্ঠানিক ঘোষনা দেয় পুলিশ।

এদিকে, শনিবার দুপুর থেকে সুন্দরবনে নতুন করে গজিয়ে ওঠা বনদস্যু নয়ন বাহিনীকে নির্মূল করতে র‌্যাবের লংরেঞ্জ প্যাট্রল দলের বিশেষ অভিযান চলমান রয়েছে। পাশপাশি জেল পুলিশ, কোস্টগার্ড ও নৌ পুলিশও দস্যুদমনে তাদের অভিযান শুরু করে বলে পুলিশ সূত্র জানিয়েছে।

বাগেরহাটের পুলিশ সুপার (এসপি) কে এম আরিফুল হক সোমবার এক প্রেস ব্রিফিংয়ে জানান, রবিবার দিবাগত রাতে মোংলা ও রামপাল সার্কেলের অতিরিক্ত পুলিশ সুপার আসিফ ইকবালে নেতৃত্বে সুন্দরবনে অভিযানে নামে পুলিশ।

ভোরে পুলিশের এই অভিযানিক দলটি তথ্য প্রযুক্তির সহয়তা নিয়ে বনদস্যু নয়ন বাহিনীর সেকেন্ড ইন কমান্ড মাসুম ফরাজীসহ তিন বনদস্যুকে গ্রেফতার ও তাদের কাছ থেকে একটি দেশি একনলা বন্দুক ও কয়েকটি রামদাসহ দেশিয় অস্ত্র উদ্ধার করে। গ্রেফতারকৃত এই তিন বনদস্যুর বিরুদ্ধে জেলেদের অপহরণ ও অস্ত্র আইনে দুইটি মামলা করা হয়েছে। নয়ন বাহিনীর অন্য দস্যুদের গ্রেফতারে অভিযান অব্যাহত আছে।

উল্লেখ্য, গত ১৫ ডিসেম্বর রাতে নয়ন বাহিনীর সদস্যরা সুন্দরবনের চাঁদপাই রেঞ্জের বেড়ির খাল ও হরমাল খাল এলাকা থেকে কাঁকড়া ও মাছ আহরণকারী ১৫ জেলেকে মুক্তিপণের দাবিতে অপহরণ করে। অপহরণের ৬ দিন পর মুক্তিপণ দিয়ে দস্যুদের কবল থেকে অপহৃত এসব জেলেরা ছাড়া পান। বিষয়টি সংবাদ মাধ্যমে প্রকাশিত হলে আইনশৃঙ্খলা বাহীনি দস্যুদমনে তৎপর হয়ে ওঠে।

Please Share This Post in Your Social Media

More News Of This Category

Recent Posts

© 2022 sundarbon24.com|| All rights reserved.
Designer:Shimul Hossain
themesba-lates1749691102